"আমাদের দেশে ধর্মান্ধতার কোনো জায়গা নেই"- সুবর্ণা মুস্তাফা

ভয়েস অব আমেরিকা (আমেরিকা) সুবর্ণা মুস্তাফা প্রকাশিত: ০৮ এপ্রিল ২০২২, ২২:২৯

সুবর্ণা মুস্তাফা বাংলাদেশের একজন খ্যাতিমান অভিনয়শিল্পী। বাংলাদেশের মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রে তিনি তার অভিনয় মুগ্ধতা ছড়িয়ে চলেছেন কয়েক যুগ ধরে। অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরষ্কারসহ অসংখ্য সম্মাননা অর্জন করেছেন। পেয়েছেন রাষ্ট্রীয় সম্মাননা- একুশে পদক। ২০১৯ সাল থেকে জাতীয় সংসদের সংরক্ষিত আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্প্রতি বাংলাদেশে এক নারী শিক্ষক ‘টিপ’ পরার কারণে এক পুলিশ সদস্যের দ্বারা হেনস্থার শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া যায়। এই ঘটনায় ব্যাপক আলোচনা ও সমালোচনা হয়েছে। জাতীয় সংসদে, পয়েন্ট অব অর্ডারে রাখা বক্তব্যে, সুবর্ণা মুস্তাফা এই ঘটনার তীব্র সমালোচনা করেন এবং বিচার দাবি করেন। সম্প্রতি ঘটে যাওয়া এই বিষয় ছাড়াও, প্রাসঙ্গিক অন্যান্য বিষয়ে এই অভিনেত্রী ও সংসদ সদস্য কথা বলেছেন ভয়েস অফ অমেরিকার সঙ্গে। ভয়েস অফ আমেরিকার পক্ষে সাক্ষাৎকারটি নিয়েছেন এহসান মাহমুদ।


ভয়েস অফ আমেরিকা: টিপ সংশ্লিষ্ট সাম্প্রতিক ঘটনাটি দেশে খুবই সমালোচিত হলো। ওই ঘটনার শুরুতেই জাতীয় সংসদে আপনার বক্তব্য অনেক আশা জাগিয়েছে। প্রশংসিত হয়েছে এই বক্তব্য। আমরা জানতে চাইছি, সংসদে আপনি ছাড়া আরও অনেক সংসদ সদস্য ছিলেন। বিশেষ করে, নারী সংসদ সদস্যদের তুলনায় পুরুষের সংখ্যা বেশি। সেখানে একজন নারীকেই কেন এই ঘটনার প্রতিবাদ করতে হলো?


সুবর্ণা মুস্তাফা : প্রথমেই যদি দেখি যে, আমি সেদিন সংসদের পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে কি বলেছিলাম। আমি কিন্তু এমন কিছু বলিনি যা নতুন। সেদিনের সংবাদপত্রে, টেলিভিশনে এই বিষয়ে খবর ছাপা হয়েছে, প্রকাশিত হয়েছে। সেই কথাটিই আমি বলেছি। সেদিন বেশকিছু বিল উত্থাপিত হচ্ছিল, পাস হচ্ছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us